• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

মালদ্বীপকে হারিয়ে টানা দ্বিতীয় জয় বাংলাদেশের


ক্রীড়া প্রতিবেদক সেপ্টেম্বর ২০, ২০১৭, ১০:১৬ পিএম
মালদ্বীপকে হারিয়ে টানা দ্বিতীয় জয় বাংলাদেশের

ঢাকা: সাফ অনূর্ধ্ব-১৮ চ্যাম্পিয়নশিপ ফুটবলের উদ্বোধনী খেলায় ৫৪ মিনিট পর্যন্ত ভারতের বিপক্ষে ৩ গোলে পিছিয়ে থেকেও অবিশ্বাস্য জয় পেয়েছিল বাংলাদেশ। বুধবার (২০ সেপ্টেম্বর) নিজেদের দ্বিতীয় ম্যাচেও জয়ের ধারা অব্যাহত রেখেছে লাল সবুজের যুবারা।

এদিন ভুটানের রাজধানী থিম্পুর চাংলিমিথাং স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে মালদ্বীপকে ২-০ গোলে হারিয়েছে মাহবুব হোসেন রক্সির শিষ্যরা। একটি করে গোল করেছেন সৈকত মাহমুদ মুন্না ও জাফর ইকবাল।

উজ্জিবীত বাংলাদেশের যুবারা ম্যাচের নবম মিনিটেই এগিয়ে যায়। এসময় সতীর্থ বিপলু আহমেদের দেয়া পাস নিয়ন্ত্রণে নিয়ে দুর্দান্ত দক্ষতায় মালদ্বীপ গোলরক্ষককে পরাস্ত করেন সৈকত মাহমুদ মুন্না। প্রথমার্ধের শেষ দিকে ব্যবধান দ্বিগুণ করেন জাফর ইকবাল। বক্সের বাইরে থেকে নেয়া বাঁ পায়ের মাপা শটে লক্ষ্যভেদ করেন ভারতের বিপক্ষে জোড়া গোল করা এই তরুণ উদীয়মান ফরোয়ার্ড। ২-০ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় বাংলাদেশ।

সুযোগ পেয়েও দ্বিতীয়ার্ধে আর গোল করতে পারেনি লাল সবুজের যুবারা। তবে মালদ্বীপের একটি দুর্দান্ত আক্রমণ ব্যার্থ করে দিয়েছেন বাংলাদেশ গোলরক্ষক প্রীতম। ফলে মালদ্বীপকে ২-০ গোলে হারিয়ে টানা দ্বিতীয় জয় নিয়ে মাঠ ছেড়েছে বাংলাদেশ। এই জয়ে ৬ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে বাংলাদেশ।  সমান পয়েন্ট নিয়ে গোলসংখ্যায় পিছিয়ে দ্বিতীয় স্থানে স্বাগতিক ভুটান।

টুর্নামেন্টের অন্যতম দল শ্রীলঙ্কা নাম প্রত্যাহার করে নিলে ফরম্যাটে পরিবর্তন আসে। গ্রুপ পর্বের পরিবর্তে বাংলাদেশ, ভারত, ভুটান, নেপাল ও মালদ্বীপ রাউন্ড নবীন লিগ পদ্ধতিতে খেলবে। অর্থাৎ প্রত্যেক দল একে অন্যের বিপক্ষে একটি করে ম্যাচ খেলবে। সর্বোচ্চ পয়েন্ট পাওয়া দলটিই হবে চ্যাম্পিয়ন।

২৫ সেপ্টেম্বর তৃতীয় ম্যাচে নেপালের মুখোমুখি হবে বাংলাদেশ। দুইদিন পর স্বাগতিক ভুটানের বিপক্ষে শেষ ম্যাচ খেলবে বাংলাদেশের যুবারা।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!