• ঢাকা
  • মঙ্গলবার, ১৯ মার্চ, ২০২৪, ৫ চৈত্র ১৪৩০

মাশরাফিকে দেখে শিখতে বললেন তামিম


ক্রীড়া প্রতিবেদক মার্চ ২৬, ২০১৭, ১২:৪৬ পিএম
মাশরাফিকে দেখে শিখতে বললেন তামিম

ঢাকা: সদ্য চোট থেকে সেরে উঠেছেন। কিন্তু ডাম্বুলায় প্রথম ওয়ানডেতে মাশরাফি বিন মুর্তজার চাল-চলনে তা কখনও মনে হয়নি। বরং তরুণ মোসাদ্দেক হোসেন- মেহেদি হাসান মিরাজদের মত তিনিও ঝাঁপিয়ে পড়েছেন। ফিল্ডিংয়ে রান আটকেছেন। মোস্তাফিজ-তাসকিনদের সঙ্গে পাল্লা দিয়ে বোলিং করেছেন। প্রথম ব্রেক থ্রুও এনে দিয়েছেন মাশরাফিই।

বারবার চোটে পড়া বাংলাদেশের রঙিন পোশাকের নেতা ফিরে এসেছেন অসীম মনোবল নিয়ে। মাঠে  শতভাগ নিংড়ে দিতে মাশরাফির জুড়ি নেই। দীর্ঘসময় মাঠে ও মাঠের বাইরে অধিনায়কের এই প্রচেষ্টা দেখে এসেছেন বাংলাদেশের সেরা ব্যাটসম্যান তামিম ইকবাল। মাশরাফির অদম্য ইচ্ছা শক্তি দেখে যারপনারই মুগ্ধ বাঁ-হাতি ওপেনার।

প্রথম ওয়ানডেতে শ্রীলঙ্কাকে ৯০ রানে হারানোর পর সংবাদমাধ্যমের সামনে এসে তামিম বলে গেলেন,‘ এই দলে সবচেয়ে সিনিয়র ক্রিকেটার মাশরাফি ভাই। ফিল্ডিং করার সময় উনার যে নিবেদন সেটা আমার কাছে দুর্দান্ত মনে হয়। আমরা হয়ত সব ম্যাচ জিততে পারব না। কিন্তু মাশরাফি ভাইয়ের মনোভাব সবার মাঝে চলে এলে অনেক কাজই সহজ হয়ে যায়।’

গল টেস্ট হারের পর যেভাবে ঘুরে দাঁড়িয়েছে মুশফিকরা সেটা এক কথায় অবিশ্বাস্য। কলম্বোতে শততম টেস্টে ৪ উইকেটের জয় বাংলাদেশের জন্য বিরাট ব্যাপার। এরআগে নিজেদের শততম টেস্টে অস্ট্রেলিয়া, ওয়েস্ট ইন্ডিজ আর পাকিস্তানই জিততে পেরেছিল। সেই তালিকায় বাংলাদেশ চতুর্থ দেশ হিসেবে যুক্ত হয়েছে। টেস্টের ধারাবাহিকতা বাংলাদেশ টেনে এনেছে ওয়ানডে সিরিজেও।

তামিম মনে করেন, এই ধারা বজায় থাকলেও ওয়ানডে সিরিজ জেতা অসম্ভব কিছু নয়। তার ভাষায়,‘ আমরা এখন এমন একটা জায়গায় রয়েছি যেখান থেকে সিরিজ জেতা সম্ভব। আর এটা হলে আমাদের জন্য বড় এক অর্জনই হবে।’

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!