• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

রাসেল-নীতিশের ‘কালবৈশাখী’ দেখলেন গম্ভীর


ক্রীড়া ডেস্ক এপ্রিল ১৭, ২০১৮, ১০:৩৭ এএম
রাসেল-নীতিশের ‘কালবৈশাখী’ দেখলেন গম্ভীর

ঢাকা: সাকিব আল হাসান কলকাতা নাইট রাইডার্সকে (কেকেআর) একটা জবাব দিয়েছেন। সোমবার (১৬ এপ্রিল) সেই সুযোগ ছিল গৌতম গম্ভীরের সামনে। কিন্তু তিনি পারলেন না আন্দ্রে রাসেল আর নীতিশ রানার কারণে। ১২ বলে ৪৬ রান করেছেন রাসেল। আর নীতিশ ৩৫ বলে খেলেছেন ৫৯ রানের ইনিংস। জবাবে ১৪.২ ওভারে ১২৯ রানেই গুটিয়ে গেছে গম্ভীরের দিল্লি ডেয়ারডেভিলস। ৭১ রানের বড় জয় তুলে নিয়েছে কেকেআর। 

কেকেআরের দেয়া ২০১ রানের লক্ষ্য খেলতে নেমে শুরুতেই আউট দিল্লির ইংলিশ ওপেনার জেসন রয় (১)। ব্যাটিংয়ে নেমেই আউট শ্রেয়াস আইয়ারও (৪)। ব্যক্তিগত ৮ রান করে আউট গম্ভীরও। ৩ ওভারে ২৪ রানে ৩ উইকেট হারিয়ে চাপে পড়ে যায় দিল্লি। গম্ভীরদের যা একটু আশা দেখিয়েছে গ্লেন ম্যাক্সওয়েল ও ঋসভ পন্থের চতুর্থ উইকেট জুটি। 

কুলদীপ যাদবের শর্ট বলে পীযুষ চাওলের হাতে ক্যাচ হয়ে পন্থ ফেরেন ৪৩ রানে। ভাঙে দুজনের ৩৩ বলে ৬২ রানের জুটি। পন্থ ফিরলেও ম্যাক্সওয়েল যতক্ষণ ছিলেন টিম টিম করে আশার বাতি জ্বলছিল দিল্লির। সেটিও প্রায় নিভে গেল কুলদীপের আরেকটি শর্ট বলে যখন ম্যাক্সওয়েল আউট হলেন ২২ বলে ৪৭ রান করে। ম্যাক্সওয়েল ফিরতেই দিল্লির পতন যেন সময়ের ব্যাপার হয়ে দাঁড়ায়। ১৬ রানের মধ্যে হারায় তারা অবশিষ্ট ৫ উইকেট। 

আগে ব্যাট করতে নামা কেকেআরের শুরুটা নড়বড়ে হলেও নীতিশ রানা ও আন্দ্রে রাসেলের দুটি ‘কালবৈশাখী’ ইনিংসের সৌজন্যে গড়ে ২০০ রানে বড় স্কোর। পঞ্চম উইকেটে রাসেল-রানার ২২ বলে ৬১ রানের জুটিই ম্যাচের পার্থক্যটা গড়ে দিয়েছে । ৩৫ বলে ৫৯ রানের ইনিংসটা নীতিশ সাজিয়েছেন পাঁচটি চার ও চারটি ছয়ে। তবে বোলারদের ওপর তাঁর চেয়েও চড়াও হয়ে খেলেছেন রাসেল। ছয়টি ছয়ে মাত্র ১২ বলে করেছেন ৪১ রান। স্ট্রাইক রেট ৩৪১.৬৬! বল হাতে কেকেআরের সবচেয়ে সফল সুনীল নারিন ১৮ রানে নিয়েছেন ৩ উইকেট।

সোনালীনিউজ/আরআইবি/এআই

Wordbridge School
Link copied!