• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

লোকেশের ১১ কোটি দেখে শেবাগকে পাগল বললেন কোহলি!


ক্রীড়া ডেস্ক জানুয়ারি ৩০, ২০১৮, ০৯:৫০ এএম
লোকেশের ১১ কোটি দেখে শেবাগকে পাগল বললেন কোহলি!

ঢাকা: বেঙ্গালুরুতে ২৭ ও ২৮ জানুয়ারি আইপিএল নিলামে রুপি উড়েছে। ভারতের স্থানীয় কয়েকজনের দাম এতটাই ওপরে উঠেছে যে, সেটি বিস্ময়কর। এই তালিকায় আছেন বিরাট কোহলিও। কিন্তু তিনি এই মুহূর্তে বিশ্বের সেরা ক্রিকেটারদের একজন। কোহলির অর্থপ্রাপ্তি নিয়ে তাই প্রশ্ন তোলার সুযোগ নেই।

কিন্তু লোকেশ রাহুল, মণীশ পাণ্ডে আর জয়বেদ উনাদকটের দাম চোখ কপালে তুলে দিয়েছে! রাহুলকে ১১ কোটি রুপিতে কিনেছে বিরেন্দ্র শেবাগ-প্রীতি জিনতারা। মণীশকে একই দরে কিনেছে সানরাইজার্স হায়দরাবাদ। তবে সবচেয়ে বেশি দাম উঠেছে উনাদকাটের। তিনি দাম পেয়েছেন সাড়ে ১১ কোটি রুপি।

দক্ষিণ আফ্রিকায় ক্রিকেট নিয়ে ব্যস্ত থাকলেও বিরাট কোহলির একটা চোখ ছিল আইপিএল নিলামের দিকে।লোকেশের ১১ কোটি দাম দেখে একদম হা হয়ে গিয়েছেন কোহলি।নিলামের টেবিলে থেকে প্রীতিকে খেলোয়াড় কেনায় পরামর্শ দিয়ে যাচ্ছিলেন শেবাগ।

আর এটা দেখে কোহলি শেবাগকে উদ্দেশ্য করে বলেছেন, ‘বীরু পা, পাগল হো গ্যায়ে হ্যায় (বীরু পা, পাগল হয়ে গেছে)।’ সত্যি তো, আইপিএল নিলামে যা হয় সেটি পাগল হওয়ার মতোই।অখ্যাত কেউ কোটি কোটি রুপি পায় আর ফর্মে থাকা ক্রিকেটারদের কেউ ডাকেই না।

তামিম ইকবাল, লাসিথ মালিঙ্গা, ইয়ন মরগ্যান, স্যাম বিলিংস, হাশিম আমলা, মরনে মরকেল, ডেল স্টেইন, অ্যাঞ্জেলো ম্যাথিউজ, কোরি অ্যান্ডারসনরা দল পান না সেখানে নেপালী ক্রিকেটার দল পেয়ে যান।

আফগানিস্তানের রশিদ খান ভালো মানের স্পিনার এতে কোনও সন্দেহ নেই, তাই বলে তাঁর দাম ৯ কোটি রুপি হওয়ার মতো নয়। এটা আইপিএল নিলাম বলেই সম্ভব! যেখানে নিলামে ডাকতে গিয়ে ফ্রাঞ্চাইজি মালিকেরা পাগলই হয়ে যায়!


সোনালীনিউজ/ঢাকা/আরআইবি/আকন

Wordbridge School
Link copied!