• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

শামসুর-তাইজুলে জিতল মোহামেডান


ক্রীড়া প্রতিবেদক এপ্রিল ৩০, ২০১৭, ০৭:৫১ পিএম
শামসুর-তাইজুলে জিতল মোহামেডান

ঢাকা: জাতীয় দলে খেললেও জায়গাটা পাকা করতে পারেননি শামসুর রহমান। ঢাকা প্রিমিয়ার লিগে ভালো খেলে লক্ষ্যটা নিশ্চয় জাতীয় দলে প্রত্যাবর্তন করা। সেই লক্ষ্যের শুরুটা খুব একটা ভালো হয়নি শামসুরের। তবে রোববার (৩০ এপ্রিল) তার অপরাজিত ৭৪ রানের সৌজন্যেই মোহামেডান সাত উইকেটের বড় জয় পেয়েছে।

তার আগে ঢাকার ঐতিহ্যবাহি দলটির জয়ের পথ মসৃণ করে দিয়ে যান অফ স্পিনার তাইজুল ইসলাম চার উইকেট তুলে নিয়ে। ফলে ভিক্টোরিয়া স্পোর্টিং ক্লাব আগে ব্যাট করে ১৫৪ রানেই গুটিয়ে যায়। এই রান ৩০ ওভার ব্যাট করেই টপকে যায় মোহামেডান।

রান তাড়া করতে নেমে স্কোরবোর্ডে কোনও রান না উঠতেই বিদায় নেন ওপেনার সৈকত আলী। প্রাথমিক বিপদ সামাল দেন রনি তালুকদার ও শামসুর। রনি ১৯ রান করে ফিরলেও শামসুর ৭৪ রানে অপরাজিত থেকে দলের জয় নিয়ে মাঠ ছেড়েছেন। তিনি এই ইনিংসটি সাজিয়েছেন ৭৭ বলে সাত চার আর দুই ছক্কায়। পাশাপাশি অভিষেক মিত্র ৩৯ রান করেন। একটি করে উইকেট লাভ করেন মাহবুবুল আলম, মইনুল ইসলাম ও মনির হোসেন।

এরআগে ভিক্টোরিয়ার ইনিংস ধসিয়ে দিয়েছেন দুই স্পিনার তাইজুল ও এনামুল হক জুনিয়র। তাইজুল ৩৭ রানে চারটি, এনামুল ৩১ রানে তুলে নেন তিনটি উইকেট। এই দু’জনের তোপ সামলাতে না পেরে ভিক্টোরিয়া ৪০ ওভারে ১৫৪ রান তুলতেই গুটিয়ে গেছে। সর্বোচ্চ ৪২ রান করেছেন রুবেল মিয়া। ম্যাচসেরার পুরস্কার জিতেছেন শামসুর রহমান।

সোনালীনিউজ/ঢাকা/আরআইবি/জেডআই

Wordbridge School
Link copied!