• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

শেষ দুই মিনিটে হারল বাংলাদেশ


ক্রীড়া প্রতিবেদক অক্টোবর ১৫, ২০১৭, ০৬:৩৮ পিএম
শেষ দুই মিনিটে হারল বাংলাদেশ

ঢাকা: নিজেদের মাঠ, পরিচিত দর্শক চেনা পরিবেশ তবুও এশিয়া কাপ হকির দশম আসরে নিজেদের প্রথম দুই ম্যাচে সমর্থকদের হতাশ করেছে বাংলাদেশ দল। পাকিস্তান আর ভারতের দেয়া ১৭ গোল হজম করেছে স্বাগতিকরা। সেই হিবেবে তৃতীয় ম্যাচে খানিকটা উন্নতি করেছে লাল সবুজের হকি দল।

রোববার (১৫ অক্টোবর) বিকেলে মওলানা ভাসানী হকি স্টেডিয়ামে অনুষ্ঠিত গ্রুপের শেষ ম্যাচে জাপানের কাছে ৩-১ গোলে হেরেছে বাংলাদেশ। হারলেও এদিন দারুন খেলেছে লাল সবুজ দলের খেলোয়াড়রা। প্রথম কোয়াটার ছিল গোলশূন্য। দ্বিতীয় ও তৃতীয় কোয়াটারের ফলাফল ছিল ১-১। বাংলাদেশের সর্নাশটা হয়েছে শেষ কোয়াটারের শেষ দুই মিনিটে।এই সময়ে পরপর দুই গোল করে স্বাগতিকদের হার মানতে বাধ্য করে জাপান। 

পাকিস্তানের সঙ্গে ড্র করা জাপানের বিপক্ষে এদিন শুরু থেকেই দারুণ খেলেছে। আর সে কারণেই প্রথম কোয়া্টারে কোন গোল হয়নি। দ্বিতীয় কোয়াটারের ২২ মিনিটে লিড নেয় জাপান। গোল করেন কিতাজাতো কেনজি। ২৮ মিনিটে পিসি পায় বাংলাদেশ। আর পিসি থেকে গোল করে স্বাগতিকদের সমতায় ফোরার মামনুর রহমান চয়ন।

এরপর তৃতীয় কোয়াটারের ফল সমানে সমান। তার মানে কোন দলই গোল করতে পারেনি এই সময়।৪থ কোয়াটারের শেষ দুই মিনিটে দুই গোল হজম করে বাংলাদেশ। ৫৯ মিনিটে এবং ৬০ মিনিটে জোড়া গোল করে জাপানের জয় নিশ্চিত করেন তানাকা কেন্তা। ১৯৮৫ সালে ঢাকায় অনুষ্ঠিত এশিয়া কাপ হকির দ্বিতীয় আসরে জাপানের সঙ্গে ১-১ গোলে ড্র করেছিল বাংলাদেশ। ৩২ বছল পর ঘরের মাঠে আরেকটি এশিয়া কাপ শুরুর আগে জাপানের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে জয় পায় কোচ মাহবুব হারুনের শিষ্যরা।

টুর্নামেন্ট শুরুর আগে ১৭তম র‌্যাংকিংধারী জাপানের সঙ্গে প্রস্তুতি ম্যাচ খেলেছিল ৩৪ নম্বর র‌্যাংকিংধারী বাংলাদেশ। ৪০ মিনিটের ঐ ম্যাচে সূর্যোদয়ের দেশ জাপানকে ২-১ গোলে হারিয়েছিল বাংলাদেশ। যদিও প্রস্তুতি ম্যাচের সঙ্গে টুর্নামেন্টের ম্যাচের অনেক ফারাক থাকে, তারপরও ওই ম্যাচের ফল থেকে জয়ের অনুপ্রেরণা খুঁজছিল লাল-সবুজ বাহিনী। কিন্তু জয়ের সেই আশার সলিল সমাধি ঘটে একেবারে শেষ সময়ে গিয়ে। 

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!