• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

শ্রীলঙ্কার বিপক্ষে চ্যালেঞ্জটা নিচ্ছেন মাশরাফি


ক্রীড়া প্রতিবেদক সেপ্টেম্বর ১৫, ২০১৮, ১০:১৪ এএম
শ্রীলঙ্কার বিপক্ষে চ্যালেঞ্জটা নিচ্ছেন মাশরাফি

ফাইল ছবি

ঢাকা: শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচ মানে এখন অন্যরকম শিহরণ। গত মার্চে শ্রীলঙ্কার ঘরের মাঠে দু’বারই লঙ্কানদের হারিয়ে ফাইনালে উঠেছিল বাংলাদেশ। ম্যাচের পরতে পরতে ছিল ঠাসা উত্তেজনা।

সেটি এমনই ছিল যে ১৬ মার্চে সেমিফাইনালে’র রুপ ম্যাচে তো টি-টোয়েন্টি অধিনায়ক সাকিব আল হাসান সতীর্থদের উঠে আসার ইঙ্গিত দিয়েছিলেন। ড্রেসিংরুমের দরজা ভাঙা নিয়েও কম আলোচনা হয়নি। সেই শ্রীলঙ্কাকেই আজ এশিয়া কাপের উদ্বোধনী ম্যাচেই পাচ্ছে বাংলাদেশ।

লঙ্কানদের বিপক্ষে আরেকটি লড়াইয়ের আগে বারবার ফিরে আসছে নিদাহাস-ট্রফির সেই তুঙ্গস্পর্শি উত্তেজনার কথা। কিন্তু ম্যাচের আগে সেই উত্তাপ-উত্তেজনার কিছুই স্পর্শ করল না মাশরাফি বিন মুর্তজাকে।

বাংলাদেশ অধিনায়ক বলে গেলেন, ‘এসব তো খেয়াল থাকে না। ভালো খেলে জেতা, এটাই উদ্দেশ্য থাকে। এর বাইরে কী হয়েছে, এসব ভাবার বিষয় নয়। আর এগুলো মনে হয় না মাঠে কোনো গুরুত্ব আছে।’ পরক্ষণে বাংলাদেশ অধিনায়ক যোগ করলেন, ‘কেউ তো কারও শত্রু না। দলের জন্য খেলতে গেলে উত্তপ্ত মুহূর্তে মাঠে কিছু ঘটনা ঘটে যায়। এসব আসলে কেউ মাথায় রাখে না। এগুলো অপ্রয়োজনীয় বিষয়।’

তা মাশরাফি ঠিকই বলেছেন। মাঠের উত্তপ্ত বিষয় মনে রেখেই বা লাভ কি! তবে হ্যাঁ, বাংলাদেশের সাবেক কোচ চণ্ডিকা হাথুরুসিংহে আকস্মিক বিদায় নেওয়ার পর লঙ্কানদের সঙ্গে দারুন একটা প্রতিদ্বন্দ্বিতা তৈরি হয়েছে মাশরাফিদের।

অবশ্য এ নিয়ে কথা না বলে বাংলাদেশ অধিনায়ক তা এড়িয়েই গেলেন, ‘কাল (শনিবার) প্রতিপক্ষ ভারত-পাকিস্তান থাকলেও জেতার ওই ইচ্ছেটা একই রকম থাকত। কাল অনেক বড় ম্যাচ। হারলে দ্বিতীয় ম্যাচেও সুযোগ থাকবে। তবে যদি প্রথম ম্যাচে ভালো করতে পারি আমাদের জন্য ভালো হবে। দ্বিতীয় ম্যাচটা আত্মবিশ্বাসের সঙ্গে খেলতে পারব।

প্রথম ম্যাচটা খুবই গুরুত্বপূর্ণ। আর এবার টুর্নামেন্টের ফরম্যাটও অন্যরকম। গ্রুপ পর্বে খেলে আবার চারটা দলকে খেলতে হবে। সূচিটাও দেখেন, টানা খেলা। এই টুর্নামেন্টে অনেক চ্যালেঞ্জ। প্রথম ম্যাচটা ভালো করলে সবদিক দিয়ে মানিয়ে নিতে সহজ হবে।’


সোনালীনিউজ/আরআইবি/আকন

Wordbridge School
Link copied!