• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

সেঞ্চুরি করে কো. ফাইনালে নৌবাহিনী


ক্রীড়া প্রতিবেদক এপ্রিল ৩০, ২০১৭, ০৯:৫২ পিএম
সেঞ্চুরি করে কো. ফাইনালে নৌবাহিনী

ঢাকা: বলতে দ্বিধা নেই এবারের জাতীয় গোল্ডকাপ হকিতে রীতিমত গোলের বন্যা বয়ে যাচ্ছে। গোলের সাথে সাথে হ্যাটট্রিক হচ্ছে সমান তালে। রোববার (৩০ এপ্রিল) তৃতীয় দিনে এসেও সেই ধারা অব্যাহত রয়েছে। এদিন রাজধানীর মওলানা ভাসানী হকি স্টেডিয়ামে অনুষ্ঠিত গ্রুপ পর্বের শেষ খেলায় মেহেরপুরকে ২৭-০ গোলে হারিয়ে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছে বাংলাদেশ নৌবাহিনী।

উদ্বোধনী দিনে গাজীপুর জেলাকে ৩১-০ গোলে হারিয়ে শুভসূচনা করেছিল নৌবাহিনী। নিজেদের দ্বিতীয় খেলায় আরো বড় ব্যবধানে জয় কুড়িয়ে নেয় তারা। নড়াইল জেলাকে ৪৩-০ গোলে উড়িয়ে দেয় নৌবাহিনী। তৃতীয় দিনে গোলের সেঞ্চুরি পেতে তাদের প্রয়োজন ছিল ২৬ গোলের। অবশেষে সেটিও পুরন করেছে। এদিনর গ্রুপ পর্বের শেষ ম্যাচে মেহেরপুর জেলাকে ২৭-০ গোলে বিধ্বস্ত করে গ্রুপ চ্যাম্পিয়ন হয়েছে নৌবাহিনী হকি দল। সাথে গোলের সেঞ্চুরিও (১০১ গোল) উদযাপন করেছে। হ্যাটট্রিক করেছেন ফরহাদ আহমেদ শিটুল (৫ গোল), দ্বীন ইসলাম ইমন (৫ গোল) ও রোমান সরকার (৪ গোল)।

এই গ্রুপে দুই ম্যাচ জিতে ৬ পয়েন্ট নিয়ে রানার্স আপ হয়েছে গাজীপুর জেলা। এক ম্যাচ জিতে ৩ পয়েন্ট নিয়ে তৃতীয় হয়েছে মেহেরপুর। সবগুলো ম্যাচ হেরে তলানীতে পড়ে রয়েছে নড়াইল জেলা।

দিনের অপর ম্যাচে পটুয়াখালি জেলাকে ১১-০ গোলে পরাজিত করে কোয়ার্টার ফাইনালে উঠেছে বাংলাদেশ বিমানবাহিনী। প্রসেনজিত চারটি, বিল্লাল তিনটি, কৌশিকুর, অনশিক, সহিদুল ও সাদ্দাম একটি করে গোল করেন।

এই গ্রুপে বিমানবাহিনী ৩ ম্যাচের সবগুলো জিতে ৯ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে। পটুয়াখালি ২ ম্যাচ জিতে ৬ পয়েন্ট পেয়ে দ্বিতীয় স্থানে, রাজশাহী বিভাগ এক ম্যাচে জিতে তৃতীয় অবস্থানে। তলানীতে খুলনা জেলা।

দিনের অন্য ম্যাচে রাজশাহী বিভাগ ১২-০ গোলে খুলনা জেলাকে হারিয়েছে। জেনিত, শান্ত, মুন, নেরিত ও সজল দুটি করেছে। হিমেল ও সাফল্য একটি করে গোল করেন। গাজীপুর ৮-০ গোলে হারায় নড়াইলকে। জয়ী দলের পক্ষে তানজিম তিনটি, মোজাম্মেল দুটি, সচীব, সেপু ও শাকিল একটি করে গোল করেন।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!