• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

সেঞ্চুরিকে ডাবল সেঞ্চুরিতে রুপ দিলেন লিটন


ক্রীড়া প্রতিবেদক এপ্রিল ২৬, ২০১৮, ০৮:০৬ পিএম
সেঞ্চুরিকে ডাবল সেঞ্চুরিতে রুপ দিলেন লিটন

ঢাকা: আগের দিনই সেঞ্জুরি করেছিলেন লিটন দাস। আজ সেটিকে নিয়ে গেলেন ডাবল সেঞ্চুরিতে। আর তার ব্যাটে ভর করেই বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) শেষ রাউন্ডের ম্যাচে ওয়ালটন সেন্ট্রাল জোনের বিপক্ষে প্রথম ইনিংসে লিড নিয়েছে ইসলামি ব্যাংক ইস্ট জোন। লিটনের ২৭৪ ও আফিফের ১৪২ রানের উপর ভর করে তৃতীয় দিন শেষে ৬ উইকেটে ৫৯২ রান করে ইস্ট জোন। ফলে ৪ উইকেট হাতে নিয়ে ৪৬ রানে এগিয়ে ইস্ট জোন।

বৃহস্পতিবার (২৬ এপ্রিল) রাজশাহীর শহীদ কামরুজ্জামান স্টেডিয়ামে প্রথম ইনিংসে ৫৪৬ রানে অলআউট হয় ওয়ালটন সেন্ট্রাল জোন। জবাবে দ্বিতীয় দিন শেষে ৩ উইকেটে ২৬৪ রান করেছিলো ইসলামি ব্যাংক ইস্ট জোন। ওপেনার লিটন দাস ১৩৯ ও আফিফ ৩১ রানে অপরাজিত ছিলেন।

তৃতীয় দিন লিটন করলেন ডাবল-সেঞ্চুরি, আর আফিফ স্বাদ নিলেন সেঞ্চুরির। দু’জনের ব্যাটিং দৃঢ়তায় দুর্দান্তভাবে প্রথম ইনিংস লিড নিতে পারে ইসলামী ব্যাংক ইস্ট জোন।
লিটন ৩৫টি চার ও ২টি ছক্কায় ২৯৩ বলে ২৭৪ রান করেন। প্রথম শ্রেণির ক্রিকেটে ক্যারিয়ার সেরা ইনিংস খেললেন লিটন। তার আগের স্কোরটি ছিলো ২১৯ রানের।
অপরদিকে, ১৫টি চার ও ৫টি ছক্কায় ২২৭ বলে ১৪২ রান করেন আফিফ। প্রথম শ্রেনির ক্রিকেটে এটি আফিফের ক্যারিয়ার সেরা ইনিংস।

দিন শেষে জাকের আলি ৩২ ও মোহাম্মদ সাইফউদ্দিন ২৯ রানে অপরাজিত রয়েছেন। ওয়ালটন সেন্ট্রাল জোনের শুভাগত হোম ৩টি ও ইলিয়াস সানি ২টি উইকেট নিয়েছেন।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!