• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

৩০ লাখ শহীদকে স্যালুট জানালেন সাকিব


ক্রীড়া ডেস্ক মার্চ ২৬, ২০১৭, ০৯:০৬ পিএম
৩০ লাখ শহীদকে স্যালুট জানালেন সাকিব

ঢাকা: স্বাধীনতা দিবসের একদিন আগে ডাম্বুলায় বাংলাদেশের লাল-সবুজের পতাকা পতপত করে উড়েছে। শ্রীলঙ্কার বিপক্ষে ৯০ রানের বড় জয় এনে দিয়ে বাংলাদেশকে স্বাধীনতা দিবসের উপহার দিয়েছে মাশরাফি বিন মুর্তজার দল।

স্বাধীন দেশের পতাকার জন্য ১৯৭১ সালের মুক্তিযুদ্ধে ৩০ লাখ মানুষকে জীবন দিতে হয়েছিল। যাদের আত্মত্যাগের বিনিময়ে আমরা স্বাধীন একটি দেশ পেয়েছি স্বাধীনতা দিবসে তাদের শ্রদ্ধাভরে স্মরণ করেছেন বাংলাদেশের বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। তিনি তাদের স্যালুট জানিয়েছেন।

নিজের ফেসবুক পেজে রোববার (২৬ মার্চ) শহীদদের স্মরণে একটি পোষ্ট দেন সাকিব। সেখানে নিজের যে ছবি দেন তিনি সেটা ইংল্যান্ডের বিপক্ষে মিরপুর টেস্টে তার সেই বিখ্যাত স্যালুটটি। পিছনে ব্যাকগ্রাউন্ড হিসেবে সাকিব দিয়েছেন স্মৃতিসৌধের ছবি।

ছবির ওপরে স্বাধীনতা দিবসের শুভেচ্ছা বার্তা। যেখানে সাকিব লিখেছেন,‘ যে জার্সি আমরা পড়ি, যে পতাকা আমরা বয়ে বেড়াই, যে দেশের জন্য আমরা খেলি, তার কিছুই হত না যদি না ৩০ লাখ শহীদ ৪৬ বছর আগে তাদের জীবন না বিলিয়ে দিত। গভীর শ্রদ্ধায় আজ তাদের স্মরণ করি যাদের আত্মত্যাগের বিনিময়ে আমরা পেয়েছি স্বাধীন এক দেশ। সকলকে স্বাধীনতা দিবসের শুভেচ্ছা।’

ডাম্বুলায় বাংলাদেশের জয়ে ব্যাট বল দু’জায়গাতেই অবদান রেখেছেন সাকিব। ব্যাট হাতে ৭২ রান করার পর বল হাতে তুলে নিয়েছেন ১ উইকেট। তাছাড়া বাংলাদেশকে সারাবিশ্বের কাছে তিনি পৌঁছে দিচ্ছেন বিভিন্ন দেশের ঘরোয়া ক্রিকেট খেলে। সেখানে সাকিবের নাম উচ্চারণের সঙ্গে উচ্চারিত হয় বাংলাদেশের নামও।

প্রকৃতপক্ষে এদেশের বড় ব্র্যান্ড অ্যাম্বাসেডর সাকিব আল হাসানই।

সোনালীনিউজ/ঢাকা/এমএইচএম 

Wordbridge School
Link copied!