• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

ভারতে আটকে গেলেন অস্ট্রেলিয়ান ক্রিকেটাররা


ক্রীড়া ডেস্ক এপ্রিল ২৭, ২০২১, ০৩:১৭ পিএম
ভারতে আটকে গেলেন অস্ট্রেলিয়ান ক্রিকেটাররা

ফাইল ছবি

ঢাকা : ভারতে করোনা সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় দেশটির সঙ্গে যাত্রিবাহী বিমান পরিষেবা বন্ধ করে দিয়েছে অস্ট্রেলিয়া। আপাতত ১৫ মে পর্যন্ত থাকবে এই নিষেধাজ্ঞা। এতে করে আইপিএল খেলতে আসা অস্ট্রেলিয়ার ক্রিকেটার, কোচরা পড়লেন মহাবিপদে।

অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী স্কট মরিসন বলেছেন, ‘ভারত থেকে আসা যাত্রীদের মাধ্যমে অস্ট্রেলিয়ায় সংক্রমণ বৃদ্ধি পাওয়ার সম্ভাবনা রয়েছে। তাই আপাতত ১৫ মে পর্যন্ত এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তার পরে পরিস্থিতি খতিয়ে দেখে আমরা সিদ্ধান্ত নেব।’

এদিকে এই সিদ্ধান্তের ফলে সমস্যায় পড়েছেন ভারতে থাকা বহু অস্ট্রেলীয় নাগরিক। আইপিএলেও ক্রিকেট, কোচ, ধারাভাষ্যকারসহ কমপক্ষে ৩০ জন অস্ট্রেলিয়ান রয়ে গেছেন। তারা কিভাবে ফিরবেন, তা নিয়ে আছেন উৎকণ্ঠায়।

আগেই অস্ট্রেলিয়ার বিমান ধরায় বেঁচে গেছেন অ্যাডাম জাম্পা, কেন রিচার্ডসন, অ্যান্ড্রু টাইরা। তবে আটকা পড়েছেন সিংহভাগ ক্রিকেটার। এর মধ্যে গ্লেন ম্যাক্সওয়েল, প্যাট কামিন্স, স্টিভেন স্মিথ, ডেভিড ওয়ার্নারের মতো ক্রিকেট তারকাই শুধু নন; কোচ এবং ধারাভাষ্যকার হিসেবে দায়িত্ব পালন করা রিকি পন্টিং, সাইমন ক্যাটিচ, ডেভিড হাসির মতো সাবেকরাও আটকে গেছেন।

আইপিএলে আটকে যাওয়াদের ব্যাপারে অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রীর কথা, ‘তারা সেখানে গেছেন ব্যক্তিগতভাবে। এটা অস্ট্রেলিয়া সফরের অংশ নয়। তারা তাদের নিজস্ব সংস্থার অধীনে। সেই সংস্থাই তাদের ব্যাপারটা দেখবে। আমি নিশ্চিত, তারা নিজেদের ব্যবস্থাতেই অস্ট্রেলিয়ায় ফিরতে পারবে।’

ইতিমধ্যে মুম্বাই ইন্ডিয়ান্সের অস্ট্রেলিয়ান ওপেনার ক্রিস লিন স্বদেশি ক্রিকেট বোর্ডের কাছে ব্যক্তিগত বিমানের ব্যবস্থা করার জন্য আবেদন জানিয়েছেন। যদিও বোর্ডের পক্ষ থেকে এখনও ইতিবাচক কোনো বিবৃতি পাওয়া যায়নি।

সোনালীনিউজ/এমএএইচ

Wordbridge School
Link copied!