• ঢাকা
  • মঙ্গলবার, ২১ সেপ্টেম্বর, ২০২১, ৬ আশ্বিন ১৪২৮
abc constructions

অস্ট্রেলিয়াকে নিজেদের ওয়ানডে শক্তিও দেখালো ক্যারিবিয়রা


ক্রীড়া ডেস্ক জুলাই ২৫, ২০২১, ০৩:০৪ পিএম
অস্ট্রেলিয়াকে নিজেদের ওয়ানডে শক্তিও দেখালো ক্যারিবিয়রা

ঢাকা: পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে অস্ট্রেলিয়াকে একেবারে নাকানি-চুবানি খাইয়েছিল ওয়েস্ট ইন্ডিজ। সিরিজ জিতে নিয়েছিল ৪-১ ব্যবধানে। কিন্তু প্রথম ওয়ানডেতে অজিদের কাছে লজ্জাজনক হারের পর এই ফরম্যাটে ক্যারিবিয়দের দুর্বলতা ফুটে ওঠে। সেই দুর্বলতাকে অবশ্য ডানা মেলতে দেয়নি ক্যারিবিয়রা। দ্বিতীয় ওয়ানডেতেই নিজেদের শক্তি দেখিয়ে দিল স্বাগতিকরা। 

করোনায় পিছিয়ে গিয়েছিল ওয়েস্ট ইন্ডিজ ও অস্ট্রেলিয়ার দ্বিতীয় ওয়ানডে। ওয়েস্ট ইন্ডিজ দলের সংশ্লিষ্ট এক কর্মী করোনা পজিটিভ হওয়ার খবর পাওয়ার পর সেদিন স্থগিত করা হয় ম্যাচ। ব্রিজটাউনের এই ম্যাচে টস হয়ে গিয়েছিল। টস জিতে ব্যাটিং করার সিদ্ধান্ত নিয়েছিলেন অস্ট্রেলিয়ার অধিনায়ক অ্যালেক্স ক্যারি। কিন্তু ম্যাচ শুরুর কিছু সময় পূর্বে পাওয়া যায় করোনা পজিটিভের এই খবর। এরপরই স্থগিত করা হয় ম্যাচ।

দুই দিন পর সে ম্যাচই হয়েছে। দুই দলের টপ অর্ডারের ব্যর্থতার দিনে শেষমেশ জয় পেয়েছে স্বাগতিকেরা। তাতে সমতা এসেছে সিরিজে। অস্ট্রেলিয়াকে ৪ উইকেটে হারিয়েছে ওয়েস্ট ইন্ডিজ।

প্রথমে ব্যাট করতে নেমেই বিপাকে পড়ে অস্ট্রেলিয়া। মাত্র ৪৬ রানেই ৬ উইকেট হারায় তারা। জশ ফিলিপে, বেন ম্যাকডারমট, মিচেল মার্শ, মোজেস হেনরিকেস, অ্যালেক্স ক্যারি ও অ্যাশটন টার্নার কেউই দাঁড়াতে পারেননি। 

লোয়ার অর্ডারের কল্যাণে প্রায় ২০০ ছোঁয়া স্কোর গড়ে অস্ট্রেলিয়া। ম্যাথু ওয়েড (৬৮ বলে ৩৬), অ্যাডাম জাম্পা (৬২ বলে ৩৬) ও ওয়েসলি আগার (৩৬ বলে ৪১) দলের স্কোরকে টেনে নিয়ে যান ১৮৭-তে। জাম্পা আর আগার মিলে নবম উইকেটে ৫৯ রান যোগ করেন। জোসেফ ও আকিল তিনটি করে উইকেট নেন, দুটি উইকেট পান কটরেল। 

লক্ষ্য তাড়ায় ওয়েস্ট ইন্ডিজের টপ অর্ডারও ঝামেলায় পড়ে যায়। ৪৭ রানের মধ্যে বিদায় নেন এভিন লুইস, ড্যারেন ব্রাভো ও জেসন মোহাম্মদ। যদিও এক প্রান্ত আগলে ছিলেন শাই হোপ (৪৩ বলে ৩৮)। 

মিচেল স্টার্কের তোপে ৭২ রানে ৫ উইকেট হারায় ক্যারিবিয়রা। কিন্তু শেষমেশ নিকোলাস পুরান (৭৫ বলে ৫৯) ও হোল্ডারের (৬৯ বলে ৫২) দুই হাফ সেঞ্চুরির ওপর ভর করে জয় নিয়েই মাঠ ছেড়েছে ক্যারিবীয়রা। সিরিজের শেষ ওয়ানডে ২৭ তারিখে।

সোনালীনিউজ/এআর

Haque Milk Chocolate Digestive Biscuit
Dutch Bangla Bank Agent Banking
Wordbridge School
Sonali IT Pharmacy Managment System