• ঢাকা
  • রবিবার, ২৪ অক্টোবর, ২০২১, ৯ কার্তিক ১৪২৮

যুবাদের ভোগাল বিলাল


ক্রীড়া ডেস্ক সেপ্টেম্বর ২৩, ২০২১, ০৮:২১ পিএম
যুবাদের ভোগাল বিলাল

ঢাকা: বিলালের সেঞ্চুরি ও কামরান হোটাকের ফিফটিতে একমাত্র যুব টেস্টের প্রথম ইনিংসে লিড নিয়েছে আফগানিস্তান অনূর্ধ্ব-১৯ দল।

প্রথম দিন স্বাগতিকদের ১৬২ রানে গুটিয়ে দেওয়া আফগানরা দ্বিতীয় দিন শেষ করেছে ৮ উইকেটে ২২৬ রান তুলে। এগিয়ে আছে তারা ৬৪ রানে। 

প্রথম দিন ব্যাটিংয়ে নামা বিলাল সায়েদি দ্বিতীয় দিনের প্রায় পুরোটাই খেলেন। সেঞ্চুরির পর কয়েক ওভারের জন্য মাঠ ছাড়লেও আবার ফিরে এসে অপরাজিত আছেন ১০১ রানে। তার ২৯৯ বলের ইনিংস গড়া ১২ চার ও এক ছক্কায়। তার সঙ্গে সপ্তম উইকেটে ১৩৮ রানের জুটি গড়া কামরানের ব্যাট থেকে আসে ৬৬ রান।

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে ২ উইকেটে ৪০ রান নিয়ে বৃহস্পতিবার দিন শুরু করে আফগানরা। দিনের পঞ্চম ওভারে দারুণ এক ডেলিভারিতে অধিনায়ক ইজাজ আহমেদকে কট বিহাইন্ড করে ফেরান পেসার মুশফিক হাসান।

৮৪ রানে ৬ উইকেট হারিয়ে বিপদে পড়ে আফগানরা। এরপর শুরু বিলাল সায়েদি ও কামরানের লড়াই। ধৈর্যশীল ব্যাটিংয়ে দুজন এগিয়ে নেন দলকে। বিলাল সেঞ্চুরি স্পর্শ করেন ২৮৫ বলে। এর পরপরই ‘রিটায়ার্ড হার্ট’ হয়ে মাঠ ছাড়েন তিনি। একটু পর কামরানকে এলবিডব্লিউ করে থামান আইচ মোল্লা। ১৭৫ বলে ৮ চারে সাজানো কামরানের ৬৬ রানের ইনিংস।

দারুণ এক ডেলিভারিতে ইজহারুল হক নাভিদকে বোল্ড করে দেন আশরাফুল। ৩ উইকেট নিয়ে এখন পর্যন্ত ইনিংসে বাংলাদেশের সফলতম বোলার তিনিই। এরপর আবার ব্যাটিংয়ে নেমে দিনের বাকি দুই ওভার কাটিয়ে দেন সেঞ্চুরিয়ান বিলাল। 

সোনালীনিউজ/এআর

Haque Milk Chocolate Digestive Biscuit
Wordbridge School
Sonali IT Pharmacy Managment System