• ঢাকা
  • শুক্রবার, ০৩ ডিসেম্বর, ২০২১, ১৯ অগ্রহায়ণ ১৪২৮

বাংলাদেশের দুশ্চিন্তা কমাতে পাপুয়া নিউগিনির দরকার ১৬৬


ক্রীড়া ডেস্ক অক্টোবর ১৯, ২০২১, ০৫:৩৭ পিএম
বাংলাদেশের দুশ্চিন্তা কমাতে পাপুয়া নিউগিনির দরকার ১৬৬

ঢাকা: সুপার টুয়েলভের পথে আরো একধাপ এগিয়ে যেতে পাপুয়া নিউগিনির বিপক্ষে বড় স্কোর গড়েছে স্কটল্যান্ড। অপেক্ষাকৃত দুর্বল দল পাপুয়া নিউগিনিকে ১৬৬ রানের লক্ষ্য বেধে দিয়েছে স্কটিশরা। রিচি বেরিংটনের ৪৯ বলে ৭০ রানে ভর করে এ সংগ্রহ গড়েছে কোয়েটজারের দল। এছাড়া ৩৬ বলে ৪৫ করে দারুণ ভূমিকা রেখেছেন ম্যাথু ক্রসও।

এই ম্যাচের দিকে তাকিয়ে আছে বাংলাদেশও। কারণ স্কটল্যান্ড হারলেই যে বাংলাদেশের সুবিধা। সেক্ষেত্রে পিএনজিকে এই রান টপকাতে হবে।

এর আগে টস জিতে আগে ব্যাট করতে নেমে ২৬ রানে ২ উইকেট হারায় স্কটল্যান্ড। নবাগত পাপুয়া নিউগিনির বোলাররা বেশ চেপেই ধরেছিলেন স্কটল্যান্ডকে। তবে সেখান থেকে দারুণভাবে ঘুরে দাঁড়ায় স্কটিশরা। বেরিংটন ও ক্রসের ৯২ রানের অনবদ্য জুটিতে বড় স্কোরের ভিত গড়ে নেয় স্কটল্যান্ড। এ দুজনের জুটির আর কোনো ব্যাটসম্যান খুব বেশি সুবিধে করতে পারেননি। যার কারণে ৯ উইকেট হারিয়ে ১৬৫ রানেই থামতে হয়েছে স্কটল্যান্ডকে।

উল্লেখ্য, পাপুয়া নিউগিনি এই রান টপকাতে পারলে বাংলাদেশের কাজটা সহজ হয়ে যাবে। বাংলাদেশ পরের দুটি ম্যাচ জিতলেই উঠে যাবে সুপার টুয়েলভে। সেক্ষেত্রে অন্য দল কিংবা রান রেটের দিকে তাকাতে হবে না বাংলাদেশকে। 

কারণ, যদি স্কটল্যান্ড ও ওমান-দুই দলই হারে, সে ক্ষেত্রে গ্রুপে শেষ ম্যাচে মুখোমুখি হবে এ দুই দল। আর যেহেতু সে ম্যাচে এক দলকে হারতেই হবে, তখন দুই জয় নিয়ে নিশ্চিতভাবেই গ্রুপের অন্তত দুই দলের চেয়ে এগিয়ে থাকবে বাংলাদেশ।

সোনালীনিউজ/এআর

Haque Milk Chocolate Digestive Biscuit
Wordbridge School
Sonali IT Pharmacy Managment System