• ঢাকা
  • বুধবার, ১০ আগস্ট, ২০২২, ২৬ শ্রাবণ ১৪২৯

খেলার চেয়ে ধর্মকেই গুরুত্ব দিলেন রশিদ 


ক্রীড়া ডেস্ক জুন ২৪, ২০২২, ০৯:১২ পিএম
খেলার চেয়ে ধর্মকেই গুরুত্ব দিলেন রশিদ 

ঢাকা: খেলার চেয়ে ধর্মকেই গুরুত্ব দিলেন ইংল্যান্ডের স্পিনার আদিল রশিদ। পবিত্র হজ পালনের জন্য ভারতের বিপক্ষে ওয়ানডে এবং টি-টোয়েন্টি সিরিজ থেকে নিজেকে সরিয়ে নিয়েছেন তিনি।  

হজ চলাকালীনই ভারতের বিপক্ষে সিরিজ ইংল্যান্ডের। হজ শেষ করে রশিদ দেশে ফিরবেন জুলাইয়ের মাঝামাঝি। ফলে ওয়ানডে এবং টি-টোয়েন্টি সিরিজে খেলা হবে না তার।

হজে যাওয়া কারণে কাউন্টি ক্রিকেট ক্লাব ইয়র্কশায়ারের হয়েও কিছু ম্যাচ খেলতে পারবেন না আদিল রশিদ। ইংল্যান্ড ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে রশিদকে হজে যাওয়ার জন্য ছুটি দেওয়া হয়েছে। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সিরিজের আগে ফিরবেন রশিদ।

হজে যাওয়া নিয়ে এই ইংলিশ স্পিনার বলেন, ‘বেশ কিছুদিন ধরেই ভাবছিলাম হজে যাব। কিছুতেই সময় পাচ্ছিলাম না। এ বছর মনে হল, আমাকে যেতেই হবে। বোর্ডের সঙ্গে কথা বলি, ক্লাবের সঙ্গেও কথা বলি। ওরাও রাজি আমাকে ছাড়তে। দু’সপ্তাহের জন্য আমি এবং আমার স্ত্রী হজে যাব।’

তার কাছে হজ করতে যাওয়া খুবই গুরুত্বপূর্ণ বলে জানিয়েছেন রশিদ। তিনি বলেন, ‘আমার কাছে এটা বিরাট মুহূর্ত। প্রতিটা ধর্মেই কিছু বিশ্বাস থাকে। ইসলাম ধর্মে মুসলিমদের জন্য হজ একটা বিরাট জিনিস। বয়স থাকতে থাকতে, শরীরে জোর থাকতে থাকতে হজ করে নেওয়া উচিত। আমি নিজের কাছে দায়বদ্ধ হজ করতে যাওয়ার বিষয়ে।’

ভারতের বিরুদ্ধে ইংল্যান্ডের ১ থেকে ৫ জুলাই অনুষ্ঠিত হবে টেস্ট ম্যাচ। টেস্ট ম্যাচের পর ওয়ানডে এবং টি-টোয়েন্টি সিরিজ চলবে ৭ থেকে ১৭ জুলাই পর্যন্ত।

সোনালীনিউজ/এআর

Wordbridge School
Sonali IT Pharmacy Managment System