• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

আবুধাবিতে প্রথম দিনটা পাকিস্তানের


ক্রীড়া ডেস্ক নভেম্বর ১৭, ২০১৮, ১০:৩২ এএম
আবুধাবিতে প্রথম দিনটা পাকিস্তানের

ঢাকা: আবুধাবিতে প্রথম টেস্টের প্রথম ইনিংসেই বিপর্যয়ে পড়েছে নিউজিল্যান্ড। ১৫৩ রান তুলতেই শেষ হয়ে গেছে প্রথম ইনিংস। শেখ জায়েদ স্টেডিয়ামে টসে জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেন কিউই অধিনায়ক কেন উইলিয়ামসন।

সিদ্ধান্তটা কতটা সঠিক ছিল, তা নিয়ে দিনের শেষে প্রশ্ন ওঠাটা স্বাভাবিক। পাকিস্তানি বোলারদের সামনে শুরু থেকেই অস্বস্তিতে ছিল নিউজিল্যান্ডের ব্যাটসম্যানরা। প্রথম ইনিংসে তারা খেলতে পেরেছে ৬৬.৩ ওভার। একা উইলিয়ামসন অধিনায়কোচিত দৃঢ়তায় প্রতিরোধ না করলে কিউইদের পক্ষে দেড়শ রানের গণ্ডি টপকানো সম্ভব হতো না।

দুই ওপেনার জিৎ রাভাল ও টম লাথাম দলগত ৩৫ রানের মধ্যে ড্রেসিংরুমে ফেরেন। রাভাল ৭ রান করে মোহাম্মদ আব্বাসের বলে সরফরাজের হাতে ধরা পড়েন। লাথাম ১৩ রান করে ইয়াসিরের বলে হাফিজের হাতে ক্যাচ দিয়ে বসেন। রস টেলর মাত্র ২ রান করে আউট হন। তাঁকেও ফিরিয়ে দেন ইয়াসির।

৩৯ রানে ৩ উইকেট হারিয়ে কোণঠাসা হয়ে পড়া নিউজিল্যান্ডকে নির্ভরতা দেওয়ার চেষ্টা করেন উইলিয়ামসন। তবে অপর প্রান্তে কেউই তাঁকে সঙ্গ দিতে পারেননি। হেনরি নিকোলস ২৮ রান করে আব্বাসের দ্বিতীয় শিকার হন। উইলিয়ামসন ৬৩ রান করে হাসান আলির বলে উইকেট দেন। ওয়াটলিংকে ১০ রানে ক্রিজ ছাড়তে বাধ্য করেন হ্যারিস সোহেল। গ্রান্ডহোমকে রানের খাতা খোলার আগেই ড্রেসিংরুমের পথ দেখান হাসান।

ব্যাট করতে নেমে পাকিস্তান প্রথম দিনের শেষে তাদের প্রথম ইনিংসে ইমাম-উল-হক (৬) ও মোহাম্মদ হাফিজের (২০) উইকেট হারিয়ে ৫৯ রান তুলেছে। আজহার আলি ১০ ও হ্যারিস সোহেল ২২ রানে ব্যাট করছেন। ইমামকে ফিরিয়েছেন কলিন ডি গ্র্যান্ডহোম। হাফিজের উইকেট নিয়েছেন ট্রেন্ট বোল্ট।


সোনালীনিউজ/আরআইবি/আকন

Wordbridge School
Link copied!