• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

ইতিহাস গড়া আর্চার রোমানকে সাকিবের অভিনন্দন


ক্রীড়া প্রতিবেদক জুন ১৯, ২০১৯, ০৪:৩০ পিএম
ইতিহাস গড়া আর্চার রোমানকে সাকিবের অভিনন্দন

ছবি সংগৃহীত

ঢাকা: বাংলাদেশের আর্চারিকে অন্য মাত্রায় পৌঁছে দিয়েছেন রোমান সানা। মাত্র কয়েক দিন আগে নেদারল্যান্ডসের সের্টোখোবসে আর্চারির বিশ্ব চ্যাম্পিয়নশিপে ব্রোঞ্জ পদক জিতে ২০২০ সালের টোকিও অলিম্পিকে টিকেট পেয়েছেন বাংলাদেশের এই আর্চার। প্রথমবারের মতো কোটা প্লেসে গ্রেটেস্ট শো অন আর্থে খেলার যোগ্যতা অর্জন করেন সানা। এমন অর্জনে দেশ সেরা এই তিরন্দাজকে অভিনন্দন জানিয়েছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান।  

সামাজিক যোগাযোগের মাধ্যম ফেসবুকে নিজের ভেরিফায়েড পেজে সাকিব রোমান সানার একটি ছবি পোস্ট করে লিখেছেন, অভিনন্দন, রোমান সানা! প্রথম বাংলাদেশি হিসেবে বিশ্ব আর্চারি চ্যাম্পিয়নশিপে ব্রোঞ্জ মেডেল জয় করার পাশাপাশি ২০২২ টোকিও অলিম্পিক গেমসে সরাসরি খেলার যোগ্যতা অর্জন করে আমাদের গর্বিত করায় অসংখ্য ধন্যবাদ।

রোববার নেদারল্যান্ডসের সের্টোখোবসে ব্রোঞ্জ পদকের লড়াইয়ে তিনি ৭-১ পয়েন্টে হারান ইতালির মাউরো নেসপোলিকে। প্রথম দুই সেটে ২৮-২৭, ও ২৯-২৮ পয়েন্টে জেতেন। তারপর তৃতীয় সেট ২৯-২৯ ড্র। শেষ সেট ২৯-২৭ পয়েন্টে জিতে ব্রোঞ্জ পদক জেতেন রোমান। বৈশ্বিক কোনো প্রতিযোগিতায় এটি বাংলাদেশের প্রথম পদক। এটি রোমানকে এনে দিয়েছে আরও একটি দুর্দান্ত অর্জনও। ২০২০ টোকিও অলিম্পিকে তিনি সরাসরি দেশের স্বপ্ন বুকে নিয়ে নামবেন।

এর আগে লাওসকে পেছনে ফেলে বিশ্বকাপ ফুটবলের প্রাক্‌-বাছাই থেকে মূল বাছাইয়ে সুযোগ করে নেওয়ায় বাংলাদেশ জাতীয় ফুটবল দলকে শুভেচ্ছা জানিয়েছেন বিশ্বসেরা এই অলরাউন্ডার। নিজের ফেসবুক পেজে সাকিব লিখেছেন, ২০২২ ফিফা বিশ্বকাপ এবং ২০২৩ এএফসি এশিয়ান কাপ এর বাছাই পর্বের খেলা নিশ্চিত করায় উজ্জীবিত বাংলাদেশ জাতীয় ফুটবল দলকে অভিনন্দন!

প্রসঙ্গত, দ্বাদশ বিশ্বকাপে দুর্দান্ত ফর্মে রয়েছেন সাকিব আল হাসান। বাংলাদেশ এরইমধ্যে পাঁচটি ম্যাচ খেলেছেন। এই পাঁচ ম্যাচে দুইটি সেঞ্চুরির পাশাপাশি তিনটি হাপ সেঞ্চুরি তুলে নিয়েছেন বিশ্বসেরা এই বাংলাদেশি অলরাউন্ডার।  

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!