• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

ক্যারিবিয়ান পেসারদের সামনে কাঁপছে কোহলির ভারত


ক্রীড়া ডেস্ক আগস্ট ২২, ২০১৯, ০৯:২৮ পিএম
ক্যারিবিয়ান পেসারদের সামনে কাঁপছে কোহলির ভারত

ঢাকা: অ্যান্টিগায় ভারত-ওয়েস্ট ইন্ডিজ সিরিজের প্রথম টেস্টে বৃষ্টির জন্য দেরিতে টস হয়েছে৷  স্যার ভিভিয়ান রিচার্ডস স্টেডিয়ামে টস জিতে প্রথমে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন ক্যারিবিয়ান অধিনায়ক জেসন হোল্ডার৷ প্রথমে ব্যাট করতে নেমে ভারতীয় টপ অর্ডারকে দ্রুতই ফিরিয়ে দিয়েছেন ক্যারিবিয়ান পেসাররা। এ প্রতিবেদন লেখার সময় ভারত ৩ উইকেট হারিয়ে ৩৪ রান তুলেছে।

ভেজা পিচের পুরোপুরি ফায়দা নিয়েছেন ক্যারিবিয়ান পেসাররা। বিশেষ করে কেমার রোচ। স্কোরবোর্ডে ৫ রান উঠতেই তিনি ফিরিয়ে দিয়েছেন মায়াঙ্ক আগারওয়ালকে (৫)। একই ওভারের শেষ বলে রোচের বলেই ফিরে গিয়েছেন চেতশ্বর পূজারা (২)। দুজনেই উইকেটের পেছনে শাই হোপকে ক্যাচ দিয়েছেন।

গুরু দায়িত্ব তখন অধিনায়ক কোহলির কাঁধে। কিন্তু এ যাত্রায় তিনি টিম ইন্ডিয়াকে টানতে পারলেন না। ব্রুকসের ক্যাচ বানিয়ে কোহলিকে (৯) ফেরালেন শ্যান গ্যাব্রিয়েল। ২৫ রানে ৩ উইকেট হারিয়ে কাঁপতে থাকা ভারতকে পথ দেখানোর চেষ্টা করছেন লোকেশ রাহুল (১২*) ও আজিঙ্কা রাহানে (১*)। 

প্রথম টেস্টের দলে জায়গা হয়নি রোহিত শর্মা, রবিচন্দ্রন অশ্বিন, কুলদীপ যাদব, ঋদ্ধিমান সাহা ও উমেশ যাদবের৷ অর্থাৎ বছরের শুরুতে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্টের দলই ধরে রাখল ভারতীয় থিঙ্কট্যাঙ্ক৷ তবে ওয়েস্ট ইন্ডিজের হয়ে এদিন টেস্ট অভিষেক হয়েছে শামরাহ ব্রুকসের। 

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে টেস্ট সিরিজে নামার আগে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে ক্যারিবিয়ানদের হোয়াইটওয়াশ করেছে কোহলিরা৷ তারপর তিন ম্যাচের ওয়ানডে সিরিজও ২-০ ব্যবধানে জিতেছে ভারত।

সোনালীনিউজ/আরআইবি/এমএএইচ

Wordbridge School
Link copied!