• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

ক্রীড়াঙ্গনে অবদান রেখে বর্ষসেরা হলেন যারা


ক্রীড়া প্রতিবেদক এপ্রিল ৭, ২০১৯, ০৭:০৩ পিএম
ক্রীড়াঙ্গনে অবদান রেখে বর্ষসেরা হলেন যারা

ছবি সংগৃহীত

ঢাকা: ১৯৬৪ সাল থেকে ক্রীড়াঙ্গনে অবদান রাখা ক্রীড়াবিদ, সংগঠক, পৃষ্ঠপোষক, কোচদের সম্মাননা দিয়ে আসছে বাংলাদেশ স্পোর্টস প্রেস অ্যাসোসিয়েশন (বিএসপিএ)। তারই ধারাবাহিকতায় এবার মোট ১২টি ক্যাটাগরিতে পুরষ্কার প্রদান করেছে দেশের ক্রীড়া লেখক ও সাংবাদিকদের সবচেয়ে প্রাচীন এই সংগঠন। মুশফিকুর রহীম আর রুমানা আহমেদকে পেছনে ফেলে এবার বর্ষসেরা ক্রীড়াবিদ হয়েছেন শ্যুটার আব্দুল্লাহ হেল বাকী। আর এদের সবাইকে হারিয়ে পপুলার চয়েজ অ্যাওয়ার্ড জিতেছেন তামিম ইকবাল।

শনিবার (৬ এপ্রিল) বিকালে রাজধানীর প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলের বলরুমে জমকালো এক অনুষ্ঠানে পুরষ্কার জয়ী ক্রীড়াবিদের হাতে স্বারক তুলে দেন প্রধান অতিথি কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল, বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনের সহ-সভাপতি ও স্কয়ার টয়লেট্রিজ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক অঞ্জন চৌধুরী পিন্টু।

এদিন মোট ১২টি বিভাগে সর্বমোট ১৪ জন বর্তমান ও সাবেক ক্রীড়াবিদ, সংগঠক এবং পৃষ্ঠপোষক প্রতিষ্ঠানকে পুরস্কৃত করা হয়েছে এবার। ১৯৬৪ সালে প্রথম ক্রীড়া ক্ষেত্রে বাংলাদেশের সবচেয়ে প্রাচীন ও ঐতিহ্যবাহী এই পুরস্কার প্রবর্তন করে বাংলাদেশ স্পোর্টস প্রেস অ্যাসোসিয়েশন (বিএসপিএ)। তারই ধারাবাহিকতায় গত কয়েক বছরের মতো এবারও বিএসপিএ অ্যাওয়ার্ডকে পৃষ্ঠপোষকতা করছে দেশের অন্যতম বৃহৎ শিল্প গোষ্ঠি স্কয়ার গ্রুপ। তাদের ব্র্যান্ড কুল-এর সৌজন্যে বিএসপিএ অ্যাওয়ার্ড নামকরণ করা হয়েছে কুল-বিএসপিএ অ্যাওয়ার্ড।

চলুন এক নজরে দেখে নেই কারা জিতলেন ২০১৮ সালের কুল-বিএসপিএ পুরস্কার:

বর্ষসেরা ক্রীড়াবিদ: শ্যুটার আব্দুল্লাহ হেল বাকী

বর্ষসেরা ক্রিকেটার: মুশফিকুর রহীম

বর্ষসেরা ফুটবলার: তপু বর্মণ

পপুলার চয়েজ অ্যাওয়ার্ড: তামিম ইকবাল

বর্ষসেরা ব্যাডমিন্টন খেলোয়াড়: শাপলা আক্তার

বর্ষসেরা শ্যুটার: আব্দুল্লাহ হেল বাকী

উদীয়মান ক্রীড়াবিদ: সিরাত জাহান স্বপ্না ও মেহেদী হাসান আলভী

বর্ষসেরা কোচ: গোলাম রব্বানী ছোটন

তৃণমূলের ক্রীড়াব্যক্তিত্ব: ফজলুল ইসলাম ও মনসুর আলী

বিশেষ সম্মাননা: নাজমুন নাহার বিউটি

বর্ষসেরা সংগঠক: নাজমুল হাসান পাপন

বর্ষসেরা পৃষ্ঠপোষক: বসুন্ধরা গ্রুপ

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!