• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

দীর্ঘ অপেক্ষার পর আজ মাঠে নামছেন মাশরাফি


ক্রীড়া ডেস্ক ডিসেম্বর ১২, ২০১৯, ০১:১৩ পিএম
দীর্ঘ অপেক্ষার পর আজ মাঠে নামছেন মাশরাফি

ঢাকা: পাঁচ মাসের অপেক্ষার অবসান ঘটছে আজ। তার পুরো ক্যারিয়ার জুড়েই তার সংগ্রামের গল্প লেখা। যা নিয়ে রচিত হতে পারে হাজারো মহাকাব্য। চোটের সঙ্গে সংগ্রামেই কেটেছে তার ক্যারিয়ার। বেশ কয়েক বারই লম্বা সময়ের জন্য ছিলেন দলের বাইরে। তবে মাশরাফি বিন মোর্ত্তজার এবারের বিরতিটা একটু অন্য রকম। বছর দুয়েক আগে অবসর নিয়েছেন টি-টোয়েন্টি থেকে। বহু বছর ধরেই খেলছেন না সাদা পোশাকের ক্রিকেটও। 

গত বিশ্বকাপের পর মাঠে নামেননি ওয়ানডেতেও। দলের সঙ্গে নিজের ফর্মটাও বিশ্বকাপে ভালো কাটেনি মাশরাফির। এরপর থেকে সহ্য করতে হয়েছে অনেক সমালোচনা।  তার জবাব দিতে যেতে চেয়েছিলেন শ্রীলঙ্কা সফরে। 

কিন্তু তাতেও বাধা হয়ে দাঁড়িয়েছিল চোট। লঙ্কা সফরের উদ্দেশ্যে উড়াল দেয়ার আগের দিন ইনজুরিতে পড়েন তিনি। এরপর একেবারেই আড়ালে চলে যান মাশরাফি। ক্রিকেট খেলা তো দূর, এ নিয়ে কথাও বলেননি বাংলাদেশের ওয়ানডে অধিনায়ক। মাস খানেক আগে থেকে বিপিএলের উদ্দেশ্যে অনুশীলন শুরু করলেও আর প্রতিযোগিতা মূলক ক্রিকেটে মাঠে নামা হয়নি মাশরাফির।

অবশেষে সেই অপেক্ষার পালা শেষ হচ্ছে বৃহস্পতিবার (১২ ডিসেম্বর) বিপিএল ম্যাচ দিয়ে। দুপুর দেড়টায় মাশরাফির ঢাকা প্লাটুনের মুখোমুখি হচ্ছে ক্যারিবীয় অলরাউন্ডার আন্দ্রে রাসেলের রাজশাহী রয়্যালস। এ ম্যাচ দিয়েই দীর্ঘ ৫ মাস ৭ দিন পর প্রতিযোগিতামূলক ম্যাচে মাঠে নামবেন মাশরাফি। 

সোনালীনিউজ/এমএএইচ

Wordbridge School
Link copied!