• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

রোহিতের ২৬৪ রানের রেকর্ড ভেঙে দিলেন মুম্বাইয়ের এই খুদে!


ক্রীড়া ডেস্ক মার্চ ১, ২০১৯, ০৭:৩১ পিএম
রোহিতের ২৬৪ রানের রেকর্ড ভেঙে দিলেন মুম্বাইয়ের এই খুদে!

ঢাকা : শ্রীলঙ্কার বিরুদ্ধে কলকাতার ইডেন গার্ডেন্সে রোহিত শর্মার করা ২৬৪ রান  ওয়ানডে ক্রিকেটে কোনো ব্যাটসম্যানের করা সর্বোচ্চ রান। সেই পাহাড় প্রমাণ রান টপকে গেল মুম্বাইয়ের কিশোর অভিনব সিং। তবে কোনো আন্তর্জাতিক আঙিনায় নয়। আইপিএলের অন্যতম ফ্রাঞ্চাইজি মুম্বাই ইন্ডিয়ানস আয়োজিত আন্তঃ স্কুল ক্রিকেট টুর্নামেন্টে।

আইপিএলের অন্যতম ধারাবাহিক দলের কথা বলতে গেলে প্রথমেই আসে মুম্বাই ইন্ডিয়ান্সের নাম। আইপিএল শুরু হওয়ার পর মোট তিনবার শিরোপা জিতেছে তাঁরা। ক্রিকেটে যুবদের অংশগ্রহণ বাড়াতে প্রতি বছর মুম্বাইয়ে আন্তঃ স্কুল টুর্নামেন্টের আয়োজন করে তারা। সেই টুর্নামেন্টের ম্যাচেই রোহিতের রেকর্ড ভেঙেছে অভিনব।

স্কুল টুর্নামেন্টে রিজভি স্প্রিংফিল্ডের হয়ে ব্যাট করতে নেমে ২৬৫ রান তোলেন অভিনব। তার এই বিশাল রানে ভর করেই স্কুল টুর্নামেন্টের প্রথম দিনেই বড় রানে জয় তুলে নেয় রিজভি স্প্রিংফিল্ড।

২০১৪ সালে ইডেনে শ্রীলঙ্কার বিরুদ্ধে ওয়ানডে ম্যাচ জিতেছিল ভারত। সেই ম্যাচে ১৭৩ বলে ২৬৪ রান করে ভারতের জয়ের পথ মসৃণ করেছিলেন রোহিত শর্মা। সেই রানের চূড়া টপকে গেলেন অভিনব। এই রেকর্ড ভাঙার পর অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ নিয়ে ব্যস্ত রোহিত অভিনবকে কী বলেন সে দিকেই তাকিয়ে রয়েছে ক্রিকেটপ্রেমীরা।

সোনালীনিউজ/আরআইবি/এমটিআই

Wordbridge School
Link copied!