• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

লজ্জা দিয়ে সিরিজ হারল বাংলাদেশের মেয়েরা


ক্রীড়া প্রতিবেদক অক্টোবর ৫, ২০১৮, ০২:২২ পিএম
লজ্জা দিয়ে সিরিজ হারল বাংলাদেশের মেয়েরা

ঢাকা: বাংলাদেশের ক্রিকেট ইতিহাসে সবচেয়ে বড় শিরোপা জিতেছে তারাই। মাশরাফিরা যেটা পারেননি সেই এশিয়া কাপ জিতে দেখিয়েছেন সালমারা। এই অসাধ্য কাজটি তারা করেছে এ বছরই। আয়ারল্যান্ড সফরে গিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপের বাছাইপর্বেও উতরে গেছে দারুনভাবে।

সামনেই ওয়েস্ট ইন্ডিজে বসতে চলেছে টি-টোয়েন্টি বিশ্বকাপের আসর। তার আগে ঘরের মাঠে বাংলাদেশের মেয়েরা পাকিস্তানের কাছে বাজেভাবে হেরে সিরিজই বিসর্জন দেবে এক ম্যাচ হাতে রেখে সেটা কে-ই বা ভেবেছিলেন! বাংলাদেশ আগে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে তোলে ৮১ রান। এই রান পাকিস্তান অতিক্রম করেছে ১১ বল হাতে রেখে ৩ উইকেট হারিয়ে।

প্রথম ম্যাচে মাত্র ৩০ রানে অলআউট হয়ে সালমা খাতুনের দল হেরেছিল ৫৮ রানে। কক্সবাজারে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয় ম্যাচে কোথায় ঘুরে দাঁড়াবে উল্টো ৭ উইকেটের বড় ব্যবধানে হারল বাংলাদেশের মেয়েরা।

এদিন শেখ কামাল আন্তর্জাতিক স্টেডিয়ামে টসে জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেয় বাংলাদেশ। ২০ রানে আয়েশা রহমানকে (৮) হারানোর পর থেমে থেমে উইকেট পড়তে থাকে। কেউই বড় ইনিংস খেলতে পারেননি। সর্বোচ্চ ১৯ রানের ইনিংস খেলেছেন নিগার সুলতানা। এছাড়া শামিমা সুলতানা (১০) ও রুমানা আহমেদ (১২) কেবল দু’অঙ্কের ঘর ছুঁতে পেরেছেন। বাকিদের স্কোর ছিল টেলিফোন ডিজিটের মতো। নাশরা সান্ধু ও নিদা দার দু’জনেই ১৬ রানে নিয়েছেন ২টি করে উইকেট।

রান তাড়া করতে নেমে পাকিস্তানিদের কোনও সমস্যায় ফেলতে পারেননি বাংলাদেশের বোলাররা। অনায়াস জয়ই তুলে নিয়েছে পাকিস্তান ৩ উইকেট হারিয়ে। ৪০ বলে সর্বোচ্চ ৩৩ রান করেছেন নাহিদা খান। অধিনায়ক জাভেরিয়া খান ৩১ অপরাজিত ইনিংস খেলে পাকিস্তানের জয় নিয়ে মাঠ ছেড়েছেন। রুমানা ও ফাহিমা নিয়েছেন ১টি করে উইকেট। ম্যাচ সেরা হয়েছেন নাহিদা খান।

সোনালীনিউজ/আরআইবি/এমটিআই

Wordbridge School
Link copied!