• ঢাকা
  • রবিবার, ১৯ মে, ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

আমি তিন-তিনবার নির্বাচিত সাধারণ সম্পাদক; আমাকে পিকনিকের কার্ড দেয়া হয়নি - নায়ক জায়েদ খান


নিজস্ব প্রতিবেদক মার্চ ২, ২০২৪, ০৯:৪৯ পিএম
আমি তিন-তিনবার নির্বাচিত সাধারণ সম্পাদক; আমাকে পিকনিকের কার্ড দেয়া হয়নি - নায়ক জায়েদ খান

ঢাকা: বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতি থেকে চিত্রনায়ক জায়েদ খানের সদস্যপদ বাতিল করা হয়েছে। আজ শনিবার (২ মার্চ) অনুষ্ঠিত চলচ্চিত্র শিল্পী সমিতির বার্ষিক বনভোজনে দ্বি-সাধারণ সভায় এই সিদ্ধান্ত নেন বর্তমান কমিটি। 

বনভোজনে দাওয়াত না পাওয়ায় অবাক হওয়ার কথা জানিয়েছেন চিত্রনায়ক জায়েদ খান। তিনি বলেন, ‘আমি আগেই জানতাম আমাকে নানান কারণ দর্শন দেখিয়ে পদ বাতিল করবে। শিল্পী সমিতি নিয়ে কোন কথা বলিনি। কথা বলেছি শুধুমাত্র একজনকে নিয়ে। যিনি কিনা নির্বাচনে পাশ না করেও অবৈধভাবে ক্ষমতায় রয়েছেন।’ এছাড়াও জায়েদ খান বলেন, ‘আমি তিন-তিনবার নির্বাচিত সাধারণ সম্পাদক। অথচ শিল্পী সমিতির পিকনিকে আমাকে কোনো কার্ড পাঠানো হয়নি। এমনকি কেউ ফোন দিয়েও পিকনিকের বিষয়ে আমাকে বলেনি। বিষয়টি সংকীর্ণ মানসিকতার পরিচয় দেয়।’  

এদিকে পিকনিকের আগে নিপুণ আক্তার দ্বি-সাধারণ সভায় সাধারণ সম্পাদকের প্রতিবেদনে ৯ নং একটি বার্তায় জায়েদ খানের সদস্যপদ বাতিলের ঘোষণা দেন। সেখানে তিনি আরও জানান, কোনরূপ সাংগঠনিক দূর্বলতা না পেয়ে জনাব জায়েদ খান ব্যক্তিগত আক্রোশ ধারাবাহিক ভাবে চলচ্চিত্র শিল্পী সমিতিসহ সাধারণ সম্পাদকের নামে মিথ্যা, মনগড়া, কুরুচিপূর্ণ কল্পকাহিনী সাংবাদিক সম্মেলন, ইউটিউব, ফেসবুক ও সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশ করায় গত ০২/০৪/২০২৩ তারিখে সভায় সর্বসম্মতিক্রমে জনাব জায়েদ খানের এর সদস্যপদ বাতিল করা হয় বলে অবগত করেন বর্তমান কমিটির সাধারণ সম্পাদক নিপুণ আক্তার।

জানা গেছে, এবার চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে দুটি প্যানেলে দুটি প্যানেল দাঁড় হতে পারে। একটি হলো মিশা-ডিপজল প্যানেল অন্যটি অমিত হাসান - নিপুন প্যানেল। নির্বাচনটি এপ্রিলের ১৯ তারিখ অনুষ্ঠিত হবার কথা রয়েছে।

Wordbridge School
Link copied!